রেজি নংঃ ডিএ ১৩৬৩ | শনিবার, ১৫ অগাস্ট ২০২০, ১১:৪০ পূর্বাহ্ন


রংপুর বিভাগের ৮ জেলায় সোমবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে আরও ৩৩২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া এই বিভাগে নতুন করে ৫ জনসহ এ পর্যন্ত ৮৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে বলে জানা গেছে। এছাড়া ৯৬ জনকে নিবির আইসোলেশনে রাখা হয়েছে।

করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর মধ্যে রংপুরে ২১ জন, এর মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন আছে ৮ জন। পঞ্চগড়ে ৪ জন, এর মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন আছে ৩ জন। নীলফামারীতে ১০ জনের মধ্যে ৯ জন হাসপাতালে চিকিৎসারত, লালমনিরহাটে ২ জনের সবাই হাসপাতালে আছেন, কুড়িগ্রামের ৯ জন এরা সবাই হাসপাতালে চিকিৎসাধীন আছে, ঠাকুরগাঁয় ৯ জনের মধ্যে ৬ জন হাসপাতালে চিকিৎসাধীন, দিনাজপুরে ১৪ জন রোগী সনাক্ত হয়েছে এবং গাইবান্ধাায় ১৬ জন রোগীর মধ্যে ১৩ জন হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাক্তার আমিন আহমেদ খান স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে গতকাল জানানো হয়েছে।

নতুন করোনা ভাইরাস আক্রান্ত আশংকায় হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৩৩২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় রংপুরে ২৩, পঞ্চগড়ে ৫২, নীলফামারীতে ২২, কুড়িগ্রামে ৭২, ঠাকুরগাঁয় ১৫, দিনাজপুরে ১০০, গাইবান্ধায় ৪৮, জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ সময়ে, লালমনিরহাট জেলায় কাউকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়নি।

২৭ এপ্রিল সোমবার সকাল ৮ টা পর্যন্ত এ নিয়ে রংপুর বিভাগের ৮ জেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা মানুষের সংখ্যা বেড়ে দাঁঁড়িয়েছে ২৩ হাজার ৭৮ জনে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, সোমবার পর্যন্ত রংপুর বিভাগের ৮ জেলায় ১২ হাজার ১২০ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। বর্তমানে এই বিভাগে হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছে ১০ হাজার ৯৫৮ জন।

এছাড়া আইসোলেশনে নিবির পর্যবেক্ষনে রাখা হয়েছে রংপুরে ১৮ জন, পঞ্চগড়ে ৬, নীলফামারীতে ১৭, লালমনিরহাটে ২, কুড়িগ্রামে ৯, ঠাকুরগাঁয় ১৩, দিনাজপুরে ১৪ এবং গাইবান্ধা জেলায় ১৭ জন সহ এই বিভাগে মোট ৯৬ জনকে । ব

বর্তমানে রংপুর বিভাগের ৮ জেলায় হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১০ হাজার ৯৫৮ জন। এর মধ্যে রংপুরে ৫৭৮, পঞ্চগড়ে ৪০৬, নীলফামারীতে ৫ হাজর ২১৫, লালমনিরহাটে ২৮২, কুড়িগ্রামে ৪১২, ঠাকুরগাঁও জেলায় ২৭৫ জন, দিনাজপুরে ২ হাজার ৯৮ জন এবং গাইবান্ধায় জেলায় ১ হাজার ৬৯২ জন সহ মোট ১০ হাজার ৯৫৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিরা সুস্থ্য রয়েছেন। এদিকে রোববার বিকেলে পাওয়া রির্পোট অনুযায়ী রংপুরে ১ জন সহ বিভাগের ৩ জেলায় গত ২৪ ঘন্টায় আরও ৫ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। গত রোববার বিকেলে রংপুর মেডিকেল কলেজের পিসিাার করোনা ল্যাবে পরীক্ষার পর এসব আক্রান্তদের সনাক্ত করা হয়েছে।

রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাক্তার একেএম নুরুন্নবী লাইজু বিষয়টি নিশ্চিত করে জানান, এখানে গত ২৪ ঘন্টায় ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ৩ জেলায় ৫ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরের গঙ্গাচড়া উপজেলার ব্যাংকের মোড় এলাকার এলাকার একজন।

এছাড়া কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নের একই পরিবারের স্বামী, স্ত্রী ও সন্তান সহ ৩ জন এবং ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার একজন রয়েছেন।

রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাক্তার একেএম নুরুন্নবী লাইজু জানান, গত ২ রা এপ্রিল রংপুর মেডিকেল কলেজের মাইক্রো বায়োলজি বিভাগে পিসিাার করোনা ল্যাব স্থাপনের পর গত ২৬ এপ্রিল পর্যন্ত ২২ ধাপে এখানে ২ হাজার ৩২১ টি নমুনা পরীক্ষা করে ৭৯ জনের শরীরে করোনা ভাইরাসের নমুনা সনাক্ত করা হয়েছে। এছাড়া ঢাকায় আইইডিসিাার থেকে আরও ৬ জনের নমুনা সনাক্ত করা হয়।

এ নিয়ে রোববার পর্যন্ত রংপুর বিভাগে মোট ৮৫জন করোনা রোগী সনাক্ত হয়েছে। এছাড়া গাইবান্ধায় ৪ জন এবং রংপুর, ঠাকুরগাঁও এবং নীলফামারীতে ১ জন করে করোনা রোগী এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন বলে ঐ সূত্র জানিয়েছে।

Share on Facebook Share on Twitter

আরও পড়ুন

photo of me

প্রকাশক ও সম্পাদক: এ্যাডঃ শেলী সুলতানা
ভারপ্রাপ্ত সম্পাদক: বিএম ফরহাদ হোসেন

প্রকাশক কার্যালয়: ৫৭১, পুর্ব কাজীপাড়া,
মিরপুর, ঢাকা -১২১৬

বার্তা কক্ষ: +৮৮ ০২৯০৩০৬৭৫

ইমেইল : editor@modhusanda24.com
বার্তাকক্ষ : modhusanda.bd@gmail.com

© 2019 All Rights modhusanda24.com

Design & Developed By:

Top