রেজি নংঃ ডিএ ১৩৬৩ | শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ১১:২৬ পূর্বাহ্ন


সাড়ে ৩ কেজি স্বর্ণ উদ্ধারের একটি মামলায় মো. হাবিবুর রহমান (২৬) নামে এক আসামির ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ডের রায় দিয়েছেন আদালত।

আজ সোমবার ঢাকার চার নম্বর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. রবিউল আলম এ রায় ঘোষণা করেন।

দণ্ডিত মো. হাবিবুর রহমান গাজীপুর জেলার শ্রীপুর থানাধীন মারতা গ্রামের মো. বাবুল হোসেনের ছেলে।

ওই ট্রাইব্যুনালের সহকারী পাবলিক প্রসিকিউটর মোহাম্মাদ সালাহউদ্দিন হাওলাদার বলেন, রায়ে দণ্ডিতের অর্থদণ্ড আনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের নির্দেশও দিয়েছেন ট্রাইব্যুনাল। রায় ঘোষণার সময় দণ্ডিতকে কারাগার থেকে ট্রাইব্যুনালে হাজির করা হয়।

মামলায় বলা হয়, ২০১৭ সালের ১৩ ফেব্রুয়ারি দুপুর ১২টা ৫০ মিনিটে ব্যাংকক থেকে থাইএয়ারলাইন্সের একটি বিমান হযরত শাহজালাল মিবানবন্দরে অবতরণ করে। ওই বিমানের যাত্রী ছিলেন দণ্ডিত হাবিবুর রহমান। সে ইমিগ্রেশন শেষে গ্রীণ চ্যানেল পার হওয়ার পর কাষ্টম কমিশনার মো. লুৎফর রহমানের নের্তৃত্বে একটি দল তার কাছে কোনো স্বর্ণ বা অবৈধ কিছু আছে জানতে চাইলে সে অস্বীকার করে।

এরপর তাকে তল্লাশিকালে পায়ের হাঁটুর পেছনে এ্যাংলেট দ্বারা আটকানো ২৮ পিস স্বর্ণবার এবং প্যান্টের মানিব্যাগের মধ্যে ৬ পিস স্বর্ণের বার ও ঘাড়ে ঝোলানো ব্যাগের ভেতর ১ পিস স্বর্ণের বারসহ মোট ৩৫ পিস স্বর্ণবার উদ্ধার করে জব্দ করেন। যার মোট ওজন সাড়ে ৩ কেজি।

ওই ঘটনায় সহকারী রাজস্ব কর্মকর্তা মো. আছর উদ্দিন বিশেষ ক্ষমতা আইনে রাজধানীর বিমানবন্দর থানায় একটি মামলা করেন। মামলাটি তদন্ত শেষে একই বছরের ১৭ এপ্রিল বিমানবন্দর থানার এসআই মোস্তাফিজুর রহমান আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় একই বছরের ২৪ জুলাই ট্রাইব্যুনাল আসামির বিরুদ্ধে চার্জগঠন করেন।

মামলার বিচারকালে ট্রাইব্যুনাল ১৩ জন সাক্ষীর মধ্যে ৭ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন। এ ছাড়া আসামি নিজেও মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

Share on Facebook Share on Twitter

আরও পড়ুন

photo of me

প্রকাশক ও সম্পাদক: এ্যাডঃ শেলী সুলতানা
ভারপ্রাপ্ত সম্পাদক: বিএম ফরহাদ হোসেন

প্রকাশক কার্যালয়: ৫৭১, পুর্ব কাজীপাড়া,
মিরপুর, ঢাকা -১২১৬

বার্তা কক্ষ: +৮৮ ০২৯০৩০৬৭৫

ইমেইল : editor@modhusanda24.com
বার্তাকক্ষ : modhusanda.bd@gmail.com

© 2019 All Rights modhusanda24.com

Design & Developed By:

Top